সংবাদ শিরোনাম:
» « চুনারুঘাটে ১২০টি পরিবারের জন্য তৈরি ২৪ টি ব্যারাক প্রশাসনের কাছে হস্তান্তর করলেন সেনাবাহিনী» « করোনাভাইরাস ॥ পরীক্ষা ছাড়াই এইচএসসি’র ফল প্রকাশের বিল পাস সংসদে» « শায়েস্তাগঞ্জে বেড়াতে এসে লাশ হলেন স্কুল শিক্ষক» « বাগনীপাড়ায় দশম শ্রেণীর ছাত্রীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন ॥ সর্বস্ব লুট» « শায়েস্তাগঞ্জে ধর্ষণ মামলার আসামিসহ গ্রেফতার ৪» « চুনারুঘাটে পুলিশ ও বিএনপি’র সংঘর্ষে আহত ১৫ ॥ আটক ৩» « বাহুবলে পরীক্ষামূলকভাবে গাজর চাষ করে প্রথমবারেই বাজিমাত» « আজ দেশে আসছে আরও ৫০ লাখ ভ্যাকসিন» « প্রথমবার ব্রোকলি চাষে সফল বাহুবলের কৃষক সালাম» « লাখ টাকায় কারাগারে হলমার্কের তুষারকে নারীসঙ্গের ব্যবস্থা!

করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু ॥ শনাক্ত ২৩১৬

স্বদেশ বার্তা রিপোর্ট ॥ দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৬ হাজার ৭৪৮ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৩১৬ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৭১ হাজার ৭৩৯ জনে। গতকাল বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৫৯৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ ৮৮ হাজার ৩৭৯ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১৮ টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৮৩৮ টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৮০৭ টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৮ লাখ ২০ হাজার ৯৮১ টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১৩ দশমিক ৭৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮২ দশমিক ৩৩ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ। বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৫ জনের মধ্যে ২৩ জন পুরুষ ও নারী ১২ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগে ২২ জন, চট্টগ্রাম ও রংপুর বিভাগে তিনজন করে ছয়জন, ময়মনসিংহ বিভাগে পাঁচজন। এছাড়া রাজশাহী ও বরিশাল বিভাগে একজন করে দুইজন রয়েছেন। তারা সবাই হাসপাতালে মারা গেছেন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২৩৩ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৭৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯১ হাজার ৯২৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৭৮ হাজার ৯৬৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৯৫৯ জন। দেশে গত ৮ মার্চ করোনা ভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

নিউজটি 63 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

চুনারুঘাটে ১২০টি পরিবারের জন্য তৈরি ২৪ টি ব্যারাক প্রশাসনের কাছে হস্তান্তর করলেন সেনাবাহিনী

করোনাভাইরাস ॥ পরীক্ষা ছাড়াই এইচএসসি’র ফল প্রকাশের বিল পাস সংসদে

শায়েস্তাগঞ্জে বেড়াতে এসে লাশ হলেন স্কুল শিক্ষক

বাগনীপাড়ায় দশম শ্রেণীর ছাত্রীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন ॥ সর্বস্ব লুট

শায়েস্তাগঞ্জে ধর্ষণ মামলার আসামিসহ গ্রেফতার ৪

চুনারুঘাটে পুলিশ ও বিএনপি’র সংঘর্ষে আহত ১৫ ॥ আটক ৩

বাহুবলে পরীক্ষামূলকভাবে গাজর চাষ করে প্রথমবারেই বাজিমাত

আজ দেশে আসছে আরও ৫০ লাখ ভ্যাকসিন

প্রথমবার ব্রোকলি চাষে সফল বাহুবলের কৃষক সালাম

লাখ টাকায় কারাগারে হলমার্কের তুষারকে নারীসঙ্গের ব্যবস্থা!

লাখাইয়ে নির্মাণের ১৪ বছরেই পরিত্যক্ত বিদ্যালয় ভবন!

ভিডিও কনফারেন্সের মাধ্যমে হবিগঞ্জে ৩২৫টি পরিবারসহ সারা দেশে ভূমিহীন ও গৃহহীনদের গৃহ হস্তান্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রতিটি মানুষ যেন সুন্দরভাবে বসবাস করতে পারে সেটাই আমার লক্ষ্য

চুনারুঘাটে ভূমি ও গৃহহীনদের মাঝে ৭৪টি ঘর হস্তান্তর

বানিয়াচংয়ে প্রধানমন্ত্রী‘র উপহার গৃহ পেয়েছেন ৫৫টি পরিবার

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে মানতে হবে যে ৪ ধাপ

কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের রোগমুক্তি কামনায় জেলা যুবলীগের মিলাদ-দোয়া

নবীগঞ্জে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

চুনারুঘাট ও বাহুবলের বিভিন্ন স্থানে জমজমাট জুয়ার আসর

দুর্বৃত্তদের আগুনে পুড়ে ছাই কালেঙ্গা রেঞ্জের গাতাবাড়ী ফরেস্ট ক্যাম্প সাড়ে ৮ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি ॥ মামলা

লাখাইয়ে মুজিব বর্ষ উপলক্ষে গৃহহীনদের জমিসহ ঘর প্রদান

সম্পাদক ও প্রকাশক ॥ মোঃ ইসমাইল হোসেন
প্রাইম অফসেট প্রিন্টিং প্রেস পৌর মার্কেট হবিগঞ্জ থেকে মুদ্রিত ও গার্নিং পার্ক হবিগঞ্জ হতে প্রকাশিত।।
মোবাইল ॥ ০১৭১৫-০০২৮৮৬
ইমেইল- swadeshbarta.hob@gmail.com
website : www.swadeshbarta.com