সংবাদ শিরোনাম:
» « চুনারুঘাটে ১২০টি পরিবারের জন্য তৈরি ২৪ টি ব্যারাক প্রশাসনের কাছে হস্তান্তর করলেন সেনাবাহিনী» « করোনাভাইরাস ॥ পরীক্ষা ছাড়াই এইচএসসি’র ফল প্রকাশের বিল পাস সংসদে» « শায়েস্তাগঞ্জে বেড়াতে এসে লাশ হলেন স্কুল শিক্ষক» « বাগনীপাড়ায় দশম শ্রেণীর ছাত্রীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন ॥ সর্বস্ব লুট» « শায়েস্তাগঞ্জে ধর্ষণ মামলার আসামিসহ গ্রেফতার ৪» « চুনারুঘাটে পুলিশ ও বিএনপি’র সংঘর্ষে আহত ১৫ ॥ আটক ৩» « বাহুবলে পরীক্ষামূলকভাবে গাজর চাষ করে প্রথমবারেই বাজিমাত» « আজ দেশে আসছে আরও ৫০ লাখ ভ্যাকসিন» « প্রথমবার ব্রোকলি চাষে সফল বাহুবলের কৃষক সালাম» « লাখ টাকায় কারাগারে হলমার্কের তুষারকে নারীসঙ্গের ব্যবস্থা!

শায়েস্তাগঞ্জে লাগামহীন সবজির বাজার ॥ দূর্ভোগে ক্রেতারা

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ শায়েস্তাগঞ্জে বেড়েই চলেছে সবজির দাম এতে দুর্ভোগে ক্রেতরা। বাজারের বেশির ভাগ সবজির দামই একশ টাকার কাছাকাছি। এতে করে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। গতকাল শনিবার (১০ অক্টোবর) উপজেলার বেশ কয়েকটি বাজার সরজমিনে ঘুরে এবং ক্রেতা বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, বর্তমান বাজারে সবজিসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য আকাশছোঁয়া। দাউদনগর বাজারে কাঁচামালের মূল্য সপ্তাহের ব্যবধানে ২০/২৫ টাকা বেড়েছে। কাঁচা মরিচ প্রতি কেজি ২৫০/২৮০ টাকা দামে বিক্রি হচ্ছে। ডায়মন্ড আলু ৪৫/৫০ টাকা, করলা ৮০/১০০ টাকা, পেঁয়াজ ৮৫/৯০, কাকরুল ৫০/৫৫ টাকা দামে বিক্রি হচ্ছে। এছাড়া পেঁপে প্রতি কেজি ৪০ টাকা, দেশী টমেটো ৮০ টাকা, বিদেশী টমেটো ১২০ টাকা, মূলা ৬০ টাকা, দেশী আলু ৫৫ টাকা দামে বিক্রি হচ্ছে। আর ঝিঙা ৭০ টাকা, ঢেঁড়স ৫৫/৬০ টাকা, গাজর ৮০ টাকা, বরবটি ১০০ বেগুন ৮০ টাকা, পটল ৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। লালশাক ৫০, পুঁই শাক ৪০ টাকা কেজি বিক্রি হচ্ছে। দাউদনগর বাজারের কাঁচামাল খুচরা বিক্রেতা রহমত আলী জানান, দেশের সবজি উৎপাদনের স্থানে বন্যায় সবজি বাগান তলিয়ে যাওয়ার কারণে বাজারে সবজির আমদানি কম। যে কারণে প্রতিদিন সবজির দাম বৃদ্ধি পাচ্ছে। আমদানি বৃদ্ধি পেলে বাজার নিয়ন্ত্রণে চলে আসবে। আর শায়েস্তাগঞ্জ পুরান বাজারের সবজি বিক্রেতা আলী হোসেন বলেন, সবজির দাম কয়েক সপ্তাহ ধরেই বাড়তি চলছে। বন্যার কারণে সব ধরনের সবজি কেজিতে ১৫ থেকে ২০ টাকা বেড়েছে। বাজারে আসা ক্রেতা হোসেন আলী জানান, করোনা প্রাদুর্ভাবকালে যখন দূরপাল্লার পরিবহনগুলো বন্ধ ছিল তখন সবজির মূল্য ছিল নিম্ন আয়ের মানুষের নাগালের মধ্যে। এখন দূরপাল্লার পরিবহনগুলো সচল হওয়ার কারণে এলাকার সবজি বিভিন্ন পাইকারি বাজারে চলে যাচ্ছে। তাই সবজির বাজার নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। এ বিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মিনহাজুল ইসলাম বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি দেখে আমি ইতিমধ্যে দুইবার ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেছি। যাতে কোন ভাবেই ক্রেতাদের কাছ থেকে নিয়মের বাইরে অতিরিক্ত মূল্য না রাখেন। এরপরেও যদি কোন বিক্রেতা অতিরিক্ত মূল্য রাখেন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবা হবে।

নিউজটি 91 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

চুনারুঘাটে ১২০টি পরিবারের জন্য তৈরি ২৪ টি ব্যারাক প্রশাসনের কাছে হস্তান্তর করলেন সেনাবাহিনী

করোনাভাইরাস ॥ পরীক্ষা ছাড়াই এইচএসসি’র ফল প্রকাশের বিল পাস সংসদে

শায়েস্তাগঞ্জে বেড়াতে এসে লাশ হলেন স্কুল শিক্ষক

বাগনীপাড়ায় দশম শ্রেণীর ছাত্রীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন ॥ সর্বস্ব লুট

শায়েস্তাগঞ্জে ধর্ষণ মামলার আসামিসহ গ্রেফতার ৪

চুনারুঘাটে পুলিশ ও বিএনপি’র সংঘর্ষে আহত ১৫ ॥ আটক ৩

বাহুবলে পরীক্ষামূলকভাবে গাজর চাষ করে প্রথমবারেই বাজিমাত

আজ দেশে আসছে আরও ৫০ লাখ ভ্যাকসিন

প্রথমবার ব্রোকলি চাষে সফল বাহুবলের কৃষক সালাম

লাখ টাকায় কারাগারে হলমার্কের তুষারকে নারীসঙ্গের ব্যবস্থা!

লাখাইয়ে নির্মাণের ১৪ বছরেই পরিত্যক্ত বিদ্যালয় ভবন!

ভিডিও কনফারেন্সের মাধ্যমে হবিগঞ্জে ৩২৫টি পরিবারসহ সারা দেশে ভূমিহীন ও গৃহহীনদের গৃহ হস্তান্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রতিটি মানুষ যেন সুন্দরভাবে বসবাস করতে পারে সেটাই আমার লক্ষ্য

চুনারুঘাটে ভূমি ও গৃহহীনদের মাঝে ৭৪টি ঘর হস্তান্তর

বানিয়াচংয়ে প্রধানমন্ত্রী‘র উপহার গৃহ পেয়েছেন ৫৫টি পরিবার

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে মানতে হবে যে ৪ ধাপ

কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের রোগমুক্তি কামনায় জেলা যুবলীগের মিলাদ-দোয়া

নবীগঞ্জে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

চুনারুঘাট ও বাহুবলের বিভিন্ন স্থানে জমজমাট জুয়ার আসর

দুর্বৃত্তদের আগুনে পুড়ে ছাই কালেঙ্গা রেঞ্জের গাতাবাড়ী ফরেস্ট ক্যাম্প সাড়ে ৮ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি ॥ মামলা

লাখাইয়ে মুজিব বর্ষ উপলক্ষে গৃহহীনদের জমিসহ ঘর প্রদান

সম্পাদক ও প্রকাশক ॥ মোঃ ইসমাইল হোসেন
প্রাইম অফসেট প্রিন্টিং প্রেস পৌর মার্কেট হবিগঞ্জ থেকে মুদ্রিত ও গার্নিং পার্ক হবিগঞ্জ হতে প্রকাশিত।।
মোবাইল ॥ ০১৭১৫-০০২৮৮৬
ইমেইল- swadeshbarta.hob@gmail.com
website : www.swadeshbarta.com