সংবাদ শিরোনাম:
» « চুনারুঘাটে ১২০টি পরিবারের জন্য তৈরি ২৪ টি ব্যারাক প্রশাসনের কাছে হস্তান্তর করলেন সেনাবাহিনী» « করোনাভাইরাস ॥ পরীক্ষা ছাড়াই এইচএসসি’র ফল প্রকাশের বিল পাস সংসদে» « শায়েস্তাগঞ্জে বেড়াতে এসে লাশ হলেন স্কুল শিক্ষক» « বাগনীপাড়ায় দশম শ্রেণীর ছাত্রীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন ॥ সর্বস্ব লুট» « শায়েস্তাগঞ্জে ধর্ষণ মামলার আসামিসহ গ্রেফতার ৪» « চুনারুঘাটে পুলিশ ও বিএনপি’র সংঘর্ষে আহত ১৫ ॥ আটক ৩» « বাহুবলে পরীক্ষামূলকভাবে গাজর চাষ করে প্রথমবারেই বাজিমাত» « আজ দেশে আসছে আরও ৫০ লাখ ভ্যাকসিন» « প্রথমবার ব্রোকলি চাষে সফল বাহুবলের কৃষক সালাম» « লাখ টাকায় কারাগারে হলমার্কের তুষারকে নারীসঙ্গের ব্যবস্থা!

নবীগঞ্জে ৯২টি পূজা মন্ডপে শারদীয় দুর্গাপুজার আয়োজন

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নে ৮৪টি ও পৌরসভায় ৮টি মিলে মোট ৯২টি পূজা মন্ডপে বছর ঘুরে আবারো হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গাপুজার প্রস্তুতি ইতিমধ্যে জোরেশোরে শুরু হয়েছে। কিন্তু বিশ্বব্যাপী বৈশ্বিক করোনা পরিস্থিতির কারনে আনন্দময়ীর আগমনে সকল পূজারী ও ভক্তবৃন্দের মাঝে যেন আনন্দের কমতি রয়েছে অনেকটা। আর কদিন পরেই বাঙ্গালী হিন্দুদের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গাপুজার আগমনী শোর সকলের মাঝে বিরাজ করছে। প্রতিটি পুজা মন্ডপে প্রতিমা তৈরীর কাজ সম্পন্ন করার জন্য দিনরাত নিরবিছিন্নভাবে কাজ করছেন প্রতিমা শিল্পীরা। আগামী ২/৩ দিনের মধ্যেই প্রতিমা তৈরীর কাজ শেষ করে রং তুলির আছড়ে সৌন্দর্য্য বর্ধনের কাজ শেষ করবেন বলে জানিয়েছেন প্রতিমা শিল্পীরা। তারপর মন্ডপ সাজসজ্জার কাজ শেষ করলেই উৎসবের আমেজে মেতে উঠবেন সবাই। এজন্য প্রতিমা কারিগরগণ দিনরাত ব্যস্ত সময় কাটাচ্ছেন। পুজা শুরুর আগেই শেষ করতে হবে তাদের কাজ। তবে বর্তমান সময়ে বৈশ্বিক মহামারী করোনার কারনে এ বছর উৎসবের আমেজ অনেক কমে গেছে বলে জানিয়েছেন পুজারীবৃন্দ। তবে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনেই পুজার আনন্দ ভাগাভাগি করবেন বলে জানিয়েছেন তারা। শাস্ত্রমতে জানা যায়, এ বছর দেবীর দোলায় আগমন ফল মড়ক এবং দেবীর গজে গমন করবেন ফল শষ্যপুর্ণা বসুন্ধরা। সমাজের সকল আসুরিক শক্তির বিনাশ সাধন করে সর্বত্র শান্তি স্থাপনের মুলমন্ত্রই হলো শারদীয় দুর্গাপুজার মুল উদ্দেশ্য। সারা দেশের ন্যায় এ বছর নবীগঞ্জ ১৩টি ইউনিয়নে ৮৪টি এবং পৌরসভায় ৮টি মন্ডপে সাড়ম্বরে পূজা অনুষ্ঠিত হবে। প্রত্যেক পূজা মন্ডপের সেচ্ছাসেবকদের পাশাপাশি পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা হাতে নেওয়া হয়েছে। ইতিমধ্যে হবিগঞ্জ জেলা পুলিশ প্রশাসন আসন্ন শারদীয় দুর্গাপুজায় যথাযথভাবে শান্তি শৃঙ্খলা বজার রাখতে বিশেষ আইন শৃঙ্খলা সভাসহ ব্যাপক প্রস্তৃতি হাতে নিয়েছেন। এব্যপারে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নবীগঞ্জ উপজেলা কমিটির সভাপতি সুখেন্দু রায় বাবুল বলেন, আসন্ন শারদীয় দুর্গাপুজা সুন্দর ও সুষ্টভাবে সম্পাদনের জন্য পুলিশ প্রশাসনসহ সকল শ্রেনীপেশার মানুষের সহযোগীতা কামনা করি। নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মোহাম্মদ মহি উদ্দিন বলেন, শারদীয় দুর্গাপুজা সুন্দর ও সুষ্টভাবে পালনের জন্য সরকার ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে যথাযথভাবে প্রস্তুতি নেওয়া হয়েছে। পুজা উপলক্ষ্যে সার্বক্ষনিকভাবে প্রশাসনিক ব্যবস্থার সহযোগীতা নিশ্চিত করা হবে। নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম বলেন, হিন্দু ধর্মবলম্বীদের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গাপুজা সুন্দর ও সুষ্টভাবে পালনে যথাযথ প্রশাসনিক ব্যবস্থা গ্রহনে বর্তমান সরকার বদ্ধ পরিকর। ধর্ম যার যার উৎসবের আনন্দ সবার এই শ্লোগানে আমরা সবাই উৎসবের আনন্দ ভাগাভাগি করব। নবীগঞ্জ-বাহুবল আসনের এমপি গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ বলেন, দেশে ধর্মীয় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে বর্তমান সরকার বদ্ধ পরিকর। তাই হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গাপুজা পালনে সবাইকে শারদীয় শুভেচ্ছা জানাই। আগামী ১৫ই অক্টোবর বৃহস্পতিবার ষষ্ঠীপুজার মধ্য দিয়ে নবীগঞ্জের সকল পুজা মন্ডগুলোতে ৫ দিন ব্যাপী শারদীয় দূর্গাপুজা শুরু হবে এবং সোমবার মহা দশমীবিহিত পুজার মাধ্যমে দেবী বিসর্জনের মধ্য দিয়ে পুজা সম্পন্ন হবে। করোনা পরিস্থিতির কারনে উৎসবের আমেজ এবছর অনেকটা ভাটা পড়বে বলে অনেকে মনে করছে।

নিউজটি 81 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

চুনারুঘাটে ১২০টি পরিবারের জন্য তৈরি ২৪ টি ব্যারাক প্রশাসনের কাছে হস্তান্তর করলেন সেনাবাহিনী

করোনাভাইরাস ॥ পরীক্ষা ছাড়াই এইচএসসি’র ফল প্রকাশের বিল পাস সংসদে

শায়েস্তাগঞ্জে বেড়াতে এসে লাশ হলেন স্কুল শিক্ষক

বাগনীপাড়ায় দশম শ্রেণীর ছাত্রীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন ॥ সর্বস্ব লুট

শায়েস্তাগঞ্জে ধর্ষণ মামলার আসামিসহ গ্রেফতার ৪

চুনারুঘাটে পুলিশ ও বিএনপি’র সংঘর্ষে আহত ১৫ ॥ আটক ৩

বাহুবলে পরীক্ষামূলকভাবে গাজর চাষ করে প্রথমবারেই বাজিমাত

আজ দেশে আসছে আরও ৫০ লাখ ভ্যাকসিন

প্রথমবার ব্রোকলি চাষে সফল বাহুবলের কৃষক সালাম

লাখ টাকায় কারাগারে হলমার্কের তুষারকে নারীসঙ্গের ব্যবস্থা!

লাখাইয়ে নির্মাণের ১৪ বছরেই পরিত্যক্ত বিদ্যালয় ভবন!

ভিডিও কনফারেন্সের মাধ্যমে হবিগঞ্জে ৩২৫টি পরিবারসহ সারা দেশে ভূমিহীন ও গৃহহীনদের গৃহ হস্তান্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রতিটি মানুষ যেন সুন্দরভাবে বসবাস করতে পারে সেটাই আমার লক্ষ্য

চুনারুঘাটে ভূমি ও গৃহহীনদের মাঝে ৭৪টি ঘর হস্তান্তর

বানিয়াচংয়ে প্রধানমন্ত্রী‘র উপহার গৃহ পেয়েছেন ৫৫টি পরিবার

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে মানতে হবে যে ৪ ধাপ

কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের রোগমুক্তি কামনায় জেলা যুবলীগের মিলাদ-দোয়া

নবীগঞ্জে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

চুনারুঘাট ও বাহুবলের বিভিন্ন স্থানে জমজমাট জুয়ার আসর

দুর্বৃত্তদের আগুনে পুড়ে ছাই কালেঙ্গা রেঞ্জের গাতাবাড়ী ফরেস্ট ক্যাম্প সাড়ে ৮ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি ॥ মামলা

লাখাইয়ে মুজিব বর্ষ উপলক্ষে গৃহহীনদের জমিসহ ঘর প্রদান

সম্পাদক ও প্রকাশক ॥ মোঃ ইসমাইল হোসেন
প্রাইম অফসেট প্রিন্টিং প্রেস পৌর মার্কেট হবিগঞ্জ থেকে মুদ্রিত ও গার্নিং পার্ক হবিগঞ্জ হতে প্রকাশিত।।
মোবাইল ॥ ০১৭১৫-০০২৮৮৬
ইমেইল- swadeshbarta.hob@gmail.com
website : www.swadeshbarta.com