সংবাদ শিরোনাম:
» « আজ থেকে মহান বিজয়ের মাস শুরু» « হবিগঞ্জ জেলার পৃথক স্থানে অভিযান ॥ ১৯ মামলা ও সাড়ে ৭৭ হাজার টাকা অর্থদন্ড» « আজমিরীগঞ্জ বাজারে লাইসেন্স বিহীন করাতকলসহ দুই ব্যক্তিকে অর্থদন্ড» « বানিয়াচংয়ে মোবাইল চার্জ দিতে গিয়ে বিদ্যুৎপৃষ্টে কিশোর নিহত» « শহরের ভোক্তা অধিদপ্তরের ভেজাল বিরোধী অভিযান শায়েস্তানগরে দুই মাছ ব্যবসায়ী ও বেঙ্গল ফুডকে সাড়ে ১১ হাজার টাকা জরিমানা» « ডিসেম্বরের ১ম সপ্তাহেই রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরের প্রস্তুতি» « চুনারুঘাটের বাল্লা সীমান্তে পতিত জমিতে কলা চাষ করে কৃষকদের ভাগ্য বদল» « পইলে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে কমিউনিটি মোবিলাইজেশন অনুষ্ঠিত» « অক্সফোর্ডের ৩ কোটি ভ্যাকসিন বিনামূল্যে দেবে সরকার» « চুনারুঘাটে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন

নবীগঞ্জ উপজেলার ৯০ টি মন্ডপে শারদীয় দূর্গাপুজা শুরু আজ উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার ১৩ টি ইউনিয়নে ৮৪ টি ও পৌরসভায় ৬টি মিলে ৯০ টি পূজার মন্ডপে বছর ঘুরে আবারো হিন্দু স¤প্রদায়ের সর্ববৃহৎ উৎসব শারদীয় দূর্গাপুজার প্রস্তুতি ইতিমধ্যে জোরেশোরে শুরু হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার ষষ্টীবিহিত পুজার মাধ্যমে শুরু হচ্ছে ৫ দিনব্যাপী বাঙ্গালী হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গাপুজা। আনন্দময়ীর আগমনে ধনী-গরিব আবালবৃদ্ধ সকল পুজারী ও ভক্তবৃন্দের মাঝে যেন আনন্দের কমতি নেই কোন অংশেই। বাঙ্গালী হিন্দুদের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গাপুজার আগমনী শোর সকলের মাঝে বিরাজ করছে। প্রতিটি পুজা মন্ডপে প্রতিমা তৈরীর কাজ সম্পাদন করার জন্য দিনরাত নিরবিছিন্নভাবে কাজ করে প্রতিমা তৈরীর কাজ ইতিমধ্যে শেষ করছেন নিয়োজিত প্রতিমা শিল্পীরা। প্রতিমা তৈরীর কাজ শেষ করে রং তুলির আছড়ে সৌন্দর্য্য বর্ধনের কাজও শেষ করছেন বলে জানিয়েছেন প্রতিমা রঙ্গেও চিত্রশিল্পীরা। তারপর মন্ডপ সাজসজ্জার কাজ শেষ করলেই উৎসবের আমেজে মেতে উঠবেন সবাই। তাই শারদীয় এ পুজাকে কেন্দ্র করে হিন্দু ধর্মাবলম্বী সকল পুজারী ও ভক্তবৃন্দের মাঝে বিপুল আনন্দ ও উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। আনন্দ ও উৎসাহ উদ্দীপনা ঘাটতি নেই বিভিন্ন সংগঠন ও সামাজিক লোকজনের মাঝেও ।তবে বর্তমান সময়ে বৈশ্বিক মহামারী করোনার কারনে এ বছর উৎসবের আমেজ অনেক কমে গেছে বলে জানিয়েছেন পুজারীবৃন্দ। তবে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনেই পুজার আনন্দ ভাগাভাগি করবেন বলে জানিয়েছেন তারা। শাস্ত্রমতে জানাযায়, এ বছর দেবীর দোলায় আগমন ফল মড়ক এবং দেবীর গজে গমন করবেন ফল শষ্যপুর্ণা বসুন্ধরা। সমাজের সকল আসুরিক শক্তির বিনাশ সাধন করে সর্বত্র শান্তি স্থাপনের মুলমন্ত্রই হলো শারদীয় দুর্গাপুজার মুল উদ্দেশ্য। সারা দেশের ন্যায় এ বছর নবীগঞ্জ ১৩টি ইউনিয়নে ৮৪টি এবং পৌরসভায় ৬ টি মন্ডপে সাড়ম্বরে পূজা অনুষ্টিত হবে। প্রত্যেক পূজা মন্ডপের নিরাপত্তা রক্ষায় এ বছর সরকারী সিদ্ধান্ত অনুযায়ী পুলিশ ও আনসার বাহিনীর লোক নিয়মিত সময় না থাকায় সেচ্ছাসেবকরাই প্রতিটি পুজামন্ডপে দায়িত্ব পালন করবে। এছাড়া উপজেলায় ৯০ টি পুজামন্ডপের জন্য নবীগঞ্জ থানা পুলিশের ৯টি মোবাইল টীম সার্বক্ষনিক নিরাপত্তা রক্ষার দায়িত্ব পালন করবে। ইতিমধ্যে গত ১২ অক্টোবর নবীগহ্জ উপজেলা ও থানা প্রশাসন শারদীয় দুর্গাপুজায় যথাযথভাবে শান্তি শৃঙ্খলা বজার রাখতে বিশেষ আইন শৃঙ্খলা সভাসহ ব্যাপক প্রস্তুতি হাতে নিয়েছেন। আগামীকাল ২২ই অক্টোবর বৃহস্পতিবার ষষ্ঠী পুজার মধ্য দিয়ে নবীগঞ্জের সকল পুজা মন্ডগুলোতে ৫ দিন ব্যাপী শারদীয় দূর্গাপুজা শুরু হবে এবং ২৬ অক্টোবর সোমবার মহা দশমীবিহিত পুজার মাধ্যমে দেবী বিসর্জনের মধ্য দিয়ে পুজা সম্পন্ন হবে। হিন্দু ধর্মবলম্বীদের সর্ববৃহৎ এ পূজাকে কেন্দ্র করে সারাদেশের ন্যায় নবীগঞ্জের সকল পুজারী ও ভক্তবৃন্দের মাঝে সর্বত্র যেন উৎসবের আমেজ বিরাজ করেছে। তবে বর্তমান সময়ে বৈশ্বিক মহামারী করোনার কারনে এ বছর উৎসবের আমেজ অনেক কমে গেছে বলে জানিয়েছেন পুজারীবৃন্দ। তবে পুজারীদের বিশ^াস অসুর বিনাশিনী দেবী দুর্গাপুজার মাধ্যমে সমাজের সকল মহামারী ভাইরাস দুর হয়ে আবার স্বাভাবিক পরিস্থিতি ফিরে আসবে।

নবীগঞ্জ উপজেলার ৯০ টি মন্ডপে শারদীয় দূর্গাপুজা শুরু আজ
উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার ১৩ টি ইউনিয়নে ৮৪ টি ও পৌরসভায় ৬টি মিলে ৯০ টি পূজার মন্ডপে বছর ঘুরে আবারো হিন্দু স¤প্রদায়ের সর্ববৃহৎ উৎসব শারদীয় দূর্গাপুজার প্রস্তুতি ইতিমধ্যে জোরেশোরে শুরু হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার ষষ্টীবিহিত পুজার মাধ্যমে শুরু হচ্ছে ৫ দিনব্যাপী বাঙ্গালী হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গাপুজা। আনন্দময়ীর আগমনে ধনী-গরিব আবালবৃদ্ধ সকল পুজারী ও ভক্তবৃন্দের মাঝে যেন আনন্দের কমতি নেই কোন অংশেই। বাঙ্গালী হিন্দুদের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গাপুজার আগমনী শোর সকলের মাঝে বিরাজ করছে। প্রতিটি পুজা মন্ডপে প্রতিমা তৈরীর কাজ সম্পাদন করার জন্য দিনরাত নিরবিছিন্নভাবে কাজ করে প্রতিমা তৈরীর কাজ ইতিমধ্যে শেষ করছেন নিয়োজিত প্রতিমা শিল্পীরা। প্রতিমা তৈরীর কাজ শেষ করে রং তুলির আছড়ে সৌন্দর্য্য বর্ধনের কাজও শেষ করছেন বলে জানিয়েছেন প্রতিমা রঙ্গেও চিত্রশিল্পীরা। তারপর মন্ডপ সাজসজ্জার কাজ শেষ করলেই উৎসবের আমেজে মেতে উঠবেন সবাই।

নিউজটি 39 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

আজ থেকে মহান বিজয়ের মাস শুরু

হবিগঞ্জ জেলার পৃথক স্থানে অভিযান ॥ ১৯ মামলা ও সাড়ে ৭৭ হাজার টাকা অর্থদন্ড

আজমিরীগঞ্জ বাজারে লাইসেন্স বিহীন করাতকলসহ দুই ব্যক্তিকে অর্থদন্ড

বানিয়াচংয়ে মোবাইল চার্জ দিতে গিয়ে বিদ্যুৎপৃষ্টে কিশোর নিহত

শহরের ভোক্তা অধিদপ্তরের ভেজাল বিরোধী অভিযান শায়েস্তানগরে দুই মাছ ব্যবসায়ী ও বেঙ্গল ফুডকে সাড়ে ১১ হাজার টাকা জরিমানা

ডিসেম্বরের ১ম সপ্তাহেই রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরের প্রস্তুতি

চুনারুঘাটের বাল্লা সীমান্তে পতিত জমিতে কলা চাষ করে কৃষকদের ভাগ্য বদল

পইলে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে কমিউনিটি মোবিলাইজেশন অনুষ্ঠিত

অক্সফোর্ডের ৩ কোটি ভ্যাকসিন বিনামূল্যে দেবে সরকার

চুনারুঘাটে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন

গোপায়া ইউনিয়নবাসীর গণ সংবর্ধনায় এমপি আবু জাহির আপনারা আমাকে বার বার যে ভালবাসা দেখিয়েছেন তার প্রতিদান দিতে পারব না

এমসিতে গণধর্ষণ ॥ ডিএনএ রিপোর্টে সাইফুরদের সংশ্লিষ্টতা

জেলা প্রশাসকের আশ্বাসে আজ থেকে পুণরায় বাস চলাচল স্বাভাবিক

নবীগঞ্জে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন ॥ পরিদর্শনে এমপি মিলাদ গাজী

বানিয়াচং বড় বাজারে ভয়াবহ অগ্নিকান্ড ॥ ১৫ দোকান ভস্মিভূত

পইলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

আজমিরীগঞ্জে এসডিজি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

চুনারুঘাটে গলায় ফাঁস দিয়ে পঞ্চাশোর্ধ ব্যক্তির আত্মহত্যা

হবিগঞ্জে মাতৃ ও শিশু স্বাস্থ্য বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

এখনও বীজতলা তৈরি করতে পারছেন না হবিগঞ্জের হাওর পাড়ের কৃষকরা

সম্পাদক ও প্রকাশক ॥ মোঃ ইসমাইল হোসেন
প্রাইম অফসেট প্রিন্টিং প্রেস পৌর মার্কেট হবিগঞ্জ থেকে মুদ্রিত ও গার্নিং পার্ক হবিগঞ্জ হতে প্রকাশিত।।
মোবাইল ॥ ০১৭১৫-০০২৮৮৬
ইমেইল- swadeshbarta.hob@gmail.com
website : www.swadeshbarta.com