সংবাদ শিরোনাম:

নবীগঞ্জে প্রধান শিক্ষকের সাথে সহকারি শিক্ষকদের বিরোধ ॥ পাঠদানে ব্যাঘাত

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে স্কুলে অনুপস্থিত থাকতে না দেয়ার জের ধরে প্রধান শিক্ষকের সাথে বিরোধে জড়িয়েছেন সহকারি শিক্ষকরা। নিজেরা স্থানীয় হওয়ায় স্বজনদের দিয়ে বিভিন্ন সময় প্রধান শিক্ষককে লাঞ্ছিত করারও চেষ্টা করেছেন। ঘটনাটি ঘটেছে ওই উপজেলার ইনাতগঞ্জ  ইউনিয়নের কামরগাঁও (২) সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। এবছরই প্রথমবারের মতো বিদ্যালয়টিতে ৫টি জিপিএ-৫ প্রাপ্তিসহ ইউনিয়নে প্রথম হয়। কিন্তু সহকারি শিক্ষকদের অসহযোগিতার কারণে সদ্য জাতীয়করণকৃত এ বিদ্যালয়টিতে পাঠদানে মারাত্মক ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। প্রাথমিক শিক্ষার পরিবেশও বিঘ্ন হওয়ার আশংকা দেখা দিয়েছে। এসব ঘটনায় প্রধান শিক্ষক সেলিনা বেগম জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবর একটি লিখিত আবেদন জানিয়েছেন। খবর নিয়ে জানা গেছে, এটি বেসরকারি বিদ্যালয় ছিল। বর্তমান সরকার সম্প্রতি এটি সরকারিকরণ করে। সরকারিকরণ হওয়ার আগে থেকেই বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতির  দায়িত্ব পালন করছেন সদ্য অবসরপ্রাপ্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফিরোজা বেগমের ভাই বদরুল আলম। এ কমিটিতে সদস্য রয়েছেন তার স্বামী সাজিদুর রহমান। বিদ্যালয়ের অভিভাবক কমিটির সভাপতি পদে আছেন তার আরেক ভাই সফিউল আলম। আর এ বিদ্যালয়ের সহকারি শিক্ষক একে অপরের স্বজন। এদিকে ওই বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে ২০১৯ সালে বদলি করা হয় সেলিনা বেগমকে। তিনি সেখানে গিয়ে যোগদানের কয়েকদিন পর দায়িত্ব বুঝে পান পূর্ববর্তী ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফিরোজা বেগমের নিকট থেকে। তিনি অবসরে চলে গেলেও দায়িত্ব বুঝিয়ে দিতে কয়েকদিন বিলম্ব করেন। তখন বিদ্যালয়ের হিসাব ও জিনিসপত্র বুঝিয়ে দেয়া নিয়ে অবসরপ্রাপ্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতিসহ কয়েকজন নতুন যোগদানকৃত প্রধান শিক্ষকের সাথে বিরোধে জড়িয়ে পড়েন। তারা হিসাব চাওয়া নিয়ে ক্ষুব্ধ হয়ে উঠেন। এরপর থেকে সহকারি শিক্ষকরা নিয়মিত বিদ্যালয়ে যাতায়াতে অনিহা প্রকাশ করেন। অনেক সময়ই ছুটি না নিয়েই তারা বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন। কখনও আবার পরবর্তীতে গিয়ে হাজিরা খাতায় স্বাক্ষর করার চেষ্টা করেন। এতে বাধ সাধেন প্রধান শিক্ষক সেলিনা বেগম। এতে ক্ষুব্ধ হয়ে সহকারি শিক্ষকদের স্বজনরা বিভিন্ন সময় প্রধান শিক্ষককে হেনস্তা করার চেষ্টা করেছেন।
বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে অবহিত করা হয়। তারা প্রাথমিকভাবে তা সমাধান করার চেষ্টাও করেছেন। কিন্তু তাদের সে চেষ্টা তেমন কাজে আসেনি। পরবর্তীতে প্রধান শিক্ষক সেলিনা বেগম বিষয়টি জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে লিখিতভাবে অবহিত করেছেন। লিখিত আবেদনে নিজে নিরাপত্তহীনতায় ভূগছেন বলেও তিনি উল্লেখ করেন। এ বিষয়ে জানতে চাইলে নবীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কাজী সাইফুল ইসলাম জানান, বিষয়টি তারা জানেন। তাদের বিরোধের বিষয়টি মিমাংসা করে দেয়ারও চেষ্টা করেছেন। প্রধান শিক্ষককে কয়েকদিন ছুটিতে থাকারও পরামর্শ দিয়েছেন। তিনি বলেন, এখানে প্রধান শিক্ষক এক্টিভ। তিনি চান সবাই সময় মেনে চলুক। অপরদিকে সহকারি শিক্ষকরা স্থানীয় হওয়ায় তারা ফাঁকি দিতে চান। এ নিয়েই মূলত বিরোধ দেখা দেয়। আমি তাদেরকে বলেছি সবাই যেন সময় মেনে চলেন। তাছাড়া প্রধান শিক্ষক তাদের মেহমান। তিনি আসায় বিদ্যালয়ের ফলাফল ভাল হয়েছে। তাই সবাই যেন তাকে সহযোগিতা করে তা বলে দিয়েছি। একজন সহকারি শিক্ষা কর্মকর্তাকে দায়িত্ব দিয়েছি তিনি যেন নিয়মিত বিদ্যালয়ের বিষয়ে খোঁজ রাখেন। এখানে প্রধান শিক্ষক বলেছেন নিরাপত্তাহীনতায় ভূগছেন। তাকে বলেছি, সরকারি লোকের উপর হাত  তুলাতো এতো সহয নয়।

নিউজটি 27 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

হজ বাতিল হলে হজযাত্রীদের অর্থ ফেরত দেবে সৌদি

মাধবপুরে নিম্নআয়ের মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরন

করোনা প্রতিরোধে ঘরে ঘরে খাদ্য সামগ্রি নিশ্চিত করার লক্ষ্যে হবিগঞ্জে জেলা প্রশাসনের চাল বিতরণ

লাখাইর বিভিন্ন বাজারে বাজারে সেনা সদস্যদের টহল: বাজার গুলো জনশূন্য

করোনাভাইরাস: আক্রান্ত ৫ লাখ ছাড়াল, মৃত্যু ২৪ হাজার

হবিগঞ্জে মাঝ রাতে মসজিদে মসজিদে আজানের ধ্বনি- করোনা থেকে বাঁচার আকুতি

নবীগঞ্জ বাজারে বাজারে সেনা সদস্যদের টহল: রাস্তাঘাট ফাঁকা

পত্রিকা বন্ধের ঘোষণা

আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

করোনা ভাইরাস প্রতিরোধে হবিগঞ্জ অঘোশিত লকডাউন আগামী শনিবার থেকে নি¤œ আয়ের মানুষকে সহায়তা দেওয়া শুরু হবে-জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান

আমরা এ যুদ্ধে জয়ী হব, ইনশাআল্লাহ ॥ জাতির উদ্দেশ্যে প্রধানমন্ত্রী

হবিগঞ্জ পৌর কমিটির সভায় এমপি আবু জাহির-করোনা ভাইরাস সম্পর্কে সকলকে সচেতন থাকার আহবান

চুনারুঘাটে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান ১৩ হাজার টাকা জরিমানা

শায়েস্তাগঞ্জে ৫ দোকানে জরিমানা

করোনা ভাইরাস প্রতিরোধে আদালত প্রাঙ্গণে পুলিশ সুপারের নির্দেশে জীবানুনাশক স্প্রে প্রয়োগ

করোনা ভাইরাস প্রতিরোধে বানিয়াচঙ্গে জনসচেতনামূলক প্রচারনা

বাহুবলে অপহরণের ১ মাস পর কিশোরী উদ্ধার

অবশেষে মুক্তি পেলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

সম্পাদক ও প্রকাশক ॥ মোঃ ইসমাইল হোসেন
প্রাইম অফসেট প্রিন্টিং প্রেস পৌর মার্কেট হবিগঞ্জ থেকে মুদ্রিত ও গার্নিং পার্ক হবিগঞ্জ হতে প্রকাশিত।।
মোবাইল ॥ ০১৭১৫-০০২৮৮৬
ইমেইল- swadeshbarta.hob@gmail.com
website : www.swadeshbarta.com