সংবাদ শিরোনাম:
» « চুনারুঘাটে ভাইয়ের হাতে ভাই খুন ॥ আটক ২» « এতিমখানার বাসিন্দার স্বজনদের মাঝে সরকারি সহায়তা প্রদান» « চুনারুঘাটে সহায়তা তালিকা সংশোধন তদারকিতে-জেলা প্রশাসক কামরুল হাসান» « করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯» « মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে বিশেষ অবদান রাখায় মোতাচ্ছিরুল ইসলাম সিলেট বিভাগে শ্রেষ্ট উপজেলা চেয়ারম্যান» « আজমিরীগঞ্জের নবাগত ইউএনও মতিউর রহমানর» « ওসমানীতে হবিগঞ্জ কারাগারের কারারক্ষীর মৃত্যু» « ইতিহাসের সাক্ষী উচাইলের ‘শংকরপাশা শাহী মসজিদ’» « চুনারুঘাটে সাতছড়ি ও নলুয়া চা বাগান থেকে লক্ষাধিক টাকার মাদকদ্রব্য জব্দ» « চুনারুঘাটে ৫০০ পরিবারে চাল ও মাস্ক বিতরণ

মুজিববর্ষ উপলক্ষ্যে শায়েস্তাগঞ্জ ও বানিয়াচঙ্গে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা

শায়েস্তাগঞ্জ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শায়েস্তাগঞ্জ উপজেলায় স্মরণকালের আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে অর্থ মন্ত্রণালয়ের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের বাস্তবায়নে বালিকা উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। লাল-সবুজের ক্যাপ, শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের লোগো সম্বলিত সাদা রঙের গেঞ্জি শোভাযাত্রাকে আরো সুন্দর করে তোলেছে। এতে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা, রোভার স্কাউট, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষক-শিক্ষার্থী, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ্রের অংশগ্রহণে শোভাযাত্রাটি স্মরণকালের হয়ে ওঠে। শোভাযাত্রাটি সফল ও সার্থক হওয়ায় উপস্থিত সকলকে ধন্যবাদ জানান, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশীদ তালুকদার ইকবাল ও উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তার।বানিয়াচং ॥ অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ, সময় এখন আমাদের সময় এখন বাংলাদেশের’ এই স্লোগানে বানিয়াচংয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আনন্দ শোভাযাত্রা ও সংক্ষিপ্ত আলোচনা সভা করেছে বানিয়াচং উপজেলা প্রশাসন। শনিবার (১১ জানুয়ারি) সকাল ১১টায় উপজেলা পরিষদ মাঠে এ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি উপজেলা পরিষদের মাঠ থেকে শুরু হয়ে বড়বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই জায়গায় এসে শেষ হয়। শোভাযাত্রা ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, পরিষদের ভাইস চেয়ারম্যান ফারুক আমীন ,মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) মতিউর রহমান খান ও বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রঞ্জন কুমার সামন্ত। পরে বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক স্থিরচিত্র প্রদর্শনী ‘বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন’ শীর্ষক আলোচনা, দুপুরে শিশু-কিশোরদের অংশগ্রহণে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক’ চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি বলেন, দীর্ঘ ৯ মাস পাকিস্তানের কারাগারে বন্দি থাকার পর ১৯৭২ সালের ১০ জানুয়ারি স্বাধীন সার্বভৌম বাংলাদেশে ফিরেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু বাঙালি জাতিকে অনুপ্রাণিত করেছিলেন। তিনি ছিলেন মুক্তিযোদ্ধাদের অনুপ্রেরণা। তার অকুতোভয় নেতৃত্বে ১৯৭১ সালের ৯ মাসের মুক্তিযুদ্ধের মাধ্যমে চূড়ান্ত বিজয় অর্জন করেছিল বাঙালি জাতি। পরাজিত পাকিস্তানি শাসকরা বঙ্গবন্ধুকে কারাগার থেকে মুক্তি দিতে বাধ্য হয়। তাঁর মুক্তির মধ্য দিয়েই পরিপূর্ণ বিজয় অর্জন করে বাঙালি জাতি। তিনি আরও বলেন, ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত বছরব্যাপী মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন করবে সরকার। সরকার এই বছরকে ‘মুজিববর্ষ’ হিসেবে ঘোষণা করেছে। বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বর্তমান সরকার দেশের অগ্রগতি ও উন্নয়নের জন্য নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। বাংলাদেশ ইতিমধ্যেই শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, তথ্য-প্রযুক্তি ও নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নের জন্য বিশ্বজুড়ে রোল মডেল হিসেব বিবেচিত হয়েছেন।
আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভায় সাংবাদিক, জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ছাড়াও নানা শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

নিউজটি 69 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

চুনারুঘাটে ভাইয়ের হাতে ভাই খুন ॥ আটক ২

এতিমখানার বাসিন্দার স্বজনদের মাঝে সরকারি সহায়তা প্রদান

চুনারুঘাটে সহায়তা তালিকা সংশোধন তদারকিতে-জেলা প্রশাসক কামরুল হাসান

করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯

মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে বিশেষ অবদান রাখায় মোতাচ্ছিরুল ইসলাম সিলেট বিভাগে শ্রেষ্ট উপজেলা চেয়ারম্যান

আজমিরীগঞ্জের নবাগত ইউএনও মতিউর রহমানর

ওসমানীতে হবিগঞ্জ কারাগারের কারারক্ষীর মৃত্যু

ইতিহাসের সাক্ষী উচাইলের ‘শংকরপাশা শাহী মসজিদ’

চুনারুঘাটে সাতছড়ি ও নলুয়া চা বাগান থেকে লক্ষাধিক টাকার মাদকদ্রব্য জব্দ

চুনারুঘাটে ৫০০ পরিবারে চাল ও মাস্ক বিতরণ

হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের নতুন কমিটি

শায়েস্তাগঞ্জে করোনা আক্রান্তদের সহায়তা দিলেন ইউএনও

চুনারুঘাটে ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কে গাছ ॥ দুর্ঘটনার আশঙ্কা

হবিগঞ্জে জেলা প্রশাসনের উদ্যোগে শতাধিক দরিদ্র পরিবারকে স্বাবলম্বি করতে হাঁস প্রদান

২৪ ঘন্টায় হবিগঞ্জে বিচারক-সাংবাদিকসহ নতুন আরও ১১৭ জন করোনায় আক্রান্ত

লস্করপুরে গৃহহীন সেনা মুক্তিযোদ্ধাদের পাশে বাংলাদেশ সেনাবাহিনী

দেশে ২৪ ঘন্টায় ৩৭৭৫ করোনা রোগী শনাক্ত ॥ নতুন মৃত্যু ৪১

মাধবপুরে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে পুলিশ-চিকিৎসক-নার্সসহ আক্রান্ত ১৫

বিমানের দুবাই ও আবুধাবি ফ্লাইট ৬ জুলাই থেকে

সম্পাদক ও প্রকাশক ॥ মোঃ ইসমাইল হোসেন
প্রাইম অফসেট প্রিন্টিং প্রেস পৌর মার্কেট হবিগঞ্জ থেকে মুদ্রিত ও গার্নিং পার্ক হবিগঞ্জ হতে প্রকাশিত।।
মোবাইল ॥ ০১৭১৫-০০২৮৮৬
ইমেইল- swadeshbarta.hob@gmail.com
website : www.swadeshbarta.com