সংবাদ শিরোনাম:
» « চুনারুঘাটে ভাইয়ের হাতে ভাই খুন ॥ আটক ২» « এতিমখানার বাসিন্দার স্বজনদের মাঝে সরকারি সহায়তা প্রদান» « চুনারুঘাটে সহায়তা তালিকা সংশোধন তদারকিতে-জেলা প্রশাসক কামরুল হাসান» « করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯» « মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে বিশেষ অবদান রাখায় মোতাচ্ছিরুল ইসলাম সিলেট বিভাগে শ্রেষ্ট উপজেলা চেয়ারম্যান» « আজমিরীগঞ্জের নবাগত ইউএনও মতিউর রহমানর» « ওসমানীতে হবিগঞ্জ কারাগারের কারারক্ষীর মৃত্যু» « ইতিহাসের সাক্ষী উচাইলের ‘শংকরপাশা শাহী মসজিদ’» « চুনারুঘাটে সাতছড়ি ও নলুয়া চা বাগান থেকে লক্ষাধিক টাকার মাদকদ্রব্য জব্দ» « চুনারুঘাটে ৫০০ পরিবারে চাল ও মাস্ক বিতরণ

সিলেটের ডিজেল সংকট দূরীকরণে রেললাইন ডাবল করতে হবে’

স্বদেশবার্তা ডেস্ক ॥  বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলারস, ডিস্ট্রিবিউটরস, এজেন্টস্ এন্ড পেট্রোলপাম্প ওনার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতি মোঃ নাজমুল হক বলেছেন, সিলেট বিভাগের ডিজেল সংকট দূরীকরণে অবিলম্বে সিলেট-চট্টগ্রাম ও সিলেট-ঢাকা রেললাইনকে ডাবল লাইনে রূপান্তরিত করতে হবে। তা না হলে, জরুরী প্রয়োজনে সেবাদানকারী সরকারি মালিকানাধীন এ জ্বালানী পণ্যের সংকট প্রকট আকার ধারণ করবে। তিনি বলেন, আপাতত আশুগঞ্জ ডিপো থেকে ডেসপাচ-এর মাধ্যমে ডিজেল সংকটের সুরাহা করা গেলেও তা ব্যয়বহুল হয়ে যাবে। তিনি এ ব্যাপারে প্রধানমন্ত্রীসহ সরকারের উর্ধতন কর্তৃপক্ষের সদয় দৃষ্টি আকর্ষণ করেন। শনিবার বিকেলে সিলেটের চন্ডিপুলস্থ একটি অভিজাত কনভেনশন হলে বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলারস, ডিস্ট্রিবিউটরস, এজেন্টস্ এন্ড পেট্রোলপাম্প ওনার্স এসোসিয়েশন সিলেট বিভাগীয় শাখার দ্বি-বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শাখা সভাপতি মোঃ মোস্তফা কামালের সভাপতিত্বে এবং তরুণ উপস্থাপক রেজওয়ানা চৌধুরীর সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন এসোসিয়েশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ চৌধুরী এবং বাংলাদেশ ট্যাংকলরি শ্রমিক  ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব মোঃ শাহজাহান ভুইয়া। আমন্ত্রিত অতিথি ছিলেন এসোসিয়েশনের কেন্দ্রীয় সহ- সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ মুজিবুর রহমান মানিক, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মীর আহসান উদ্দিন পারভেজ ও এম এ হামিদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জাহেদ আহমদ তপন, সংগঠনের চট্টগ্রাম বিভাগীয় সভাপতি এহসানুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক মঈন উদ্দিন চৌধুরী, বরিশাল বিভাগীয় সভাপতি এনায়েত হোসেন খান, বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স এসোসিয়েশনের সিলেট বিভাগীয় সভাপতি হুমায়ুন আহমদ, বাংলাদেশ ট্যাংকলরি শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল মতিন মুন্সি ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা। স্বাগত বক্তব্য রাখেন এসোসিয়েশনের বিভাগীয় নেতা এ্যাডভোকেট সিরাজুল হোসেন আহমদ আলমগীর। বিভাগীয় কমিটির পক্ষে বক্তব্য রাখেন অধ্যাপক ফয়জুল ইসলাম, শফিকুল ইসলাম শফিক (সুনামগঞ্জ), এনামুর রহমান রুবেল, আখতার ফারুক লিটন, সায়েম আহমদ, সৈয়দ সাইফুল আলম (মৌলভীবাজার), মনিরুল ইসলাম, জুবের আহমদ চৌধুরী, খান মোঃ ফরিদ উদ্দিন, নলিনী কান্ত রায় (হবিগঞ্জ), মুশফিকুর রহমান চৌধুরী শাহেদ, এমাদ উদ্দিন খান, রিয়াদ উদ্দিন, রফিকুল ইসলাম রফিক, লোকমান আহমদ মাছুম, আব্দুল মুমিন, মাহবুবুর রহমান, জাভেদ হাসান প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন সভাপতি মোঃ মনির হোসেন, ব্রাম্মনবাড়িয়া জেলা ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন সভাপতি সোহেল খন্দকার ও সাধারণ সম্পাদক মোহাম্মদ রহিম। পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন এসোসিয়েশনের অন্যতম নেতা নুরুল ওয়াছেহ আলতাফী। এর আগে অতিথিদেরকে এসোসিয়েশনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। সভার শুরুতে জাতীয় সঙ্গীত বাজানো হলে উপস্থিত সকলে দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করেন। সাধারণ সভায় এসোসিয়েশনের সিলেট বিভাগীয় শাখার নেতারা ক্ষোভ প্রকাশ করে বলেন, সিলেটে উৎপাদিত অকটেন ও পেট্রোল জাতীয় জ্বালানী পণ্য দেশের মোট চাহিদার ৯২ শতাংশ পুরণ করে থাকে। কিন্তু বিপরীতে সিলেটের ডিজেল চাহিদা পুরণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্যর্থ। তারা বলেন, শুষ্ক মৌসুমে খাদ্য উৎপাদনের লক্ষ্যে সিলেট অঞ্চলে ডিজেলের প্রচুর চাহিদা থাকে। কিন্তু রেলওয়ের ওয়াগন সংকট, রেলওয়ের অবকাঠামোগত দূর্বলতার কারণে সিলেটে সপ্তাহে মাত্র দুদিন ডিজেল সরবরাহ করা হয়। ফলে সিলেট বিভাগে ডিজেল সংকট নিত্যদিনের ব্যাপার। বক্তারা বলেন, এভাবে মাসের পর মাস ডিজেল সংকট থাকলে সিলেট অঞ্চলে খাদ্য উৎপাদন ব্যহত হবে। বিশেষ করে বোরো আবাদে এর প্রভাব পড়বে এবং পরবর্তীতে খাদ্য সংকট দেখা দেবে। তাই এ অবস্থা থেকে উত্তরণে অবিলম্বে সময়োপযোগী পদক্ষেপ গ্রহণের জন্য তারা কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান।

নিউজটি 49 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

চুনারুঘাটে ভাইয়ের হাতে ভাই খুন ॥ আটক ২

এতিমখানার বাসিন্দার স্বজনদের মাঝে সরকারি সহায়তা প্রদান

চুনারুঘাটে সহায়তা তালিকা সংশোধন তদারকিতে-জেলা প্রশাসক কামরুল হাসান

করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯

মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে বিশেষ অবদান রাখায় মোতাচ্ছিরুল ইসলাম সিলেট বিভাগে শ্রেষ্ট উপজেলা চেয়ারম্যান

আজমিরীগঞ্জের নবাগত ইউএনও মতিউর রহমানর

ওসমানীতে হবিগঞ্জ কারাগারের কারারক্ষীর মৃত্যু

ইতিহাসের সাক্ষী উচাইলের ‘শংকরপাশা শাহী মসজিদ’

চুনারুঘাটে সাতছড়ি ও নলুয়া চা বাগান থেকে লক্ষাধিক টাকার মাদকদ্রব্য জব্দ

চুনারুঘাটে ৫০০ পরিবারে চাল ও মাস্ক বিতরণ

হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের নতুন কমিটি

শায়েস্তাগঞ্জে করোনা আক্রান্তদের সহায়তা দিলেন ইউএনও

চুনারুঘাটে ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কে গাছ ॥ দুর্ঘটনার আশঙ্কা

হবিগঞ্জে জেলা প্রশাসনের উদ্যোগে শতাধিক দরিদ্র পরিবারকে স্বাবলম্বি করতে হাঁস প্রদান

২৪ ঘন্টায় হবিগঞ্জে বিচারক-সাংবাদিকসহ নতুন আরও ১১৭ জন করোনায় আক্রান্ত

লস্করপুরে গৃহহীন সেনা মুক্তিযোদ্ধাদের পাশে বাংলাদেশ সেনাবাহিনী

দেশে ২৪ ঘন্টায় ৩৭৭৫ করোনা রোগী শনাক্ত ॥ নতুন মৃত্যু ৪১

মাধবপুরে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে পুলিশ-চিকিৎসক-নার্সসহ আক্রান্ত ১৫

বিমানের দুবাই ও আবুধাবি ফ্লাইট ৬ জুলাই থেকে

সম্পাদক ও প্রকাশক ॥ মোঃ ইসমাইল হোসেন
প্রাইম অফসেট প্রিন্টিং প্রেস পৌর মার্কেট হবিগঞ্জ থেকে মুদ্রিত ও গার্নিং পার্ক হবিগঞ্জ হতে প্রকাশিত।।
মোবাইল ॥ ০১৭১৫-০০২৮৮৬
ইমেইল- swadeshbarta.hob@gmail.com
website : www.swadeshbarta.com